parallax background

নতুন বছরে ঘরের সাজসজ্জা

by Tamanna Islam

নতুন বছরে নতুন সবকিছুর সাথে ঘরটাকেও ইচ্ছে করে একটু নতুন করে সাজাই। নতুন রঙ, নতুন সেটাপে বদলে দেই চেনা পরিচিত ঘরটাকে। এ যেনো পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরটা, নতুন আশা নিয়ে, নতুন করে শুরু করার মত। তাই নতুন বছরের শুরুতে সবার মনের মধ্যেই ঘর সাজানোর ইচ্ছাটা প্রবল্ভাবে থাকে। কিন্তু বাড়ি রঙ করে নতুন করে সাজানো কি চারটি খানি কথা! এই ঝামেলার ভয়ে অনেকে আবার এই প্রবল ইচ্ছাকে মনে সুপ্ত রেখে দেন। তবে আপনার এই ভয় দূর করবো আজ। রঙ আর ইলিউশনে কিভাবে ঘরের লুক পাল্টে ফেলতে পারেন, বলবো সব।

নতুন বছরে মনে একটা ফেসটিভ-ফেসটিভ ভাব থাকে। সেক্ষেত্রে রঙ খুবই প্রভাব ফেলে। আর ঘরে এখন গাঢ় রঙ অনেকেরই পছন্দ। আর যেহেতু নতুন বছরে নতুন সাজ সেক্ষেত্রে বাটারফ্লাই ইলিউশনটি আপনার বেডরুমকে চমৎকারভাবে ফুটিয়ে তুলবে।

বাটারফ্লাই ইলিউশনের জন্য বেইজ কালার হিসেবে নিতে পারেন টকটকে লাল রঙ। এই লাল রঙের ওপর সোনালি রঙের বাটারফ্লাই যদি দেয়াল জুড়ে থাকে ভাবতে পারেন কেমন লাগবে দেখতে! এখন আসি অন্য দেয়ালের রঙ প্রসঙ্গে। ইলিউশনের দেয়ালটাকে একটু ফোকাসে রাখতে অন্য দেয়াল গুলোকে অফ হোয়াইট রঙে রাঙিয়ে নিন। ঘরটা এমন সুন্দর দেখাবে যা বলার অপেক্ষা রাখে না। এই ঘরটার জন্য কাঠের ফার্নিচার বেশি উপযোগী হবে। সাথে ম্যাচিং পর্দা আর বেডশীট, তবেই এই ঘরটা হয়ে উঠবে অনন্য।

এরপর আসি বসার ঘরের সাজ নিয়ে। বসার ঘরে একটু হালকা রঙের ব্যবহার ঘরকে আকর্ষণীয় করতে সাহায্য করে। আর তাই নকশা ইলিউশনটি হতে পারে একদম পারফেক্ট। হালকা রঙের ওপর ফুলের নকশা দেয়ালটাকে ফুটিয়ে তুলবে।

এই ইলিউশন ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ধরণের ফার্নিচার রাখতে পারবেন।

কিন্তু নতুন বছর উপলক্ষ্যে আপনি যদি একটু গর্জিয়াস লুক চান আপনার বসার ঘরের জন্য তবে মিতালি ইলিউশনটি হবে আপনার রাইট চয়েজ। বেইজ কালারের ওপর পাতার ছোপ-ছোপ ডিজাইন দেয়ালকে এত সুন্দর করে তুলবে যা বলার ভাষা রাখে না।  

একটু হালকা রঙের সোফার সাথে ম্যাচিং কুশন আর ফ্লাওয়ার ভাজ রেখে ঘরটাকে একটু নতুন পুরাতনের ফিউশন করতে পারেন। নতুন বছরে এই ইলিউশনটি আপনার মনে ফেসটিভ ভাইব দিতে বাধ্য।

অনেকের বাড়িতেই আজকাল করিডোর থাকে একটু বড় জায়গা নিয়ে। এই জায়গাটুকু ফেলে না রেখে কাজে লাগিয়ে ফেলতে পারেন। ছোট একটা সোফা বসিয়ে এখানে বসার জায়গা করে দিন। এখানে মাঝে মাঝে পরিবারের সদস্যদের সাথে বসে চায়ের আড্ডাও জমাতে পারেন। আর এই স্পেসটির জন্য ব্রিক ইলিউশন মানাবে দারুণ।  


এই জায়গাটিতে ব্রিক ইলিউশন একটা ভিন্টেজ লুক দিবে। নতুন বছরে আপনার পরিবারের সাথে আরও ভালো সময় কাটুক এই জায়গাটিতে।

নতুন বছরে আপনার ইচ্ছে হতেই পারে ডাইনিং স্পেসটাতে ভিন্নতা আনতে। এই ভাবনা থেকেই ঘরের এই জায়গাটি সাজিয়ে নিতে পারেন স্টোনেজ কিং ইলিউশনে। একটু বেত আর কাঠের ফার্নিচারের মিক্সারে ডাইনিং স্পেসটাকে করে তুলতে পারেন সবচেয়ে আলাদা।

বই পড়া যাদের শখের তালিকায় প্রথমে, তারা তাদের প্রিয় স্টাডি রুমটিকে এই নতুন বছরে সাজিয়ে নিন ভিন্নভাবে। এক্ষেত্রে আপনার কাজটি সহজ করে দেবে টেরাকোটা ইলিউশন।

দুই রঙা ইলিউশন ডিজাইনে হালকা রঙের ছোপ দেয়ালটাকে অতুলনীয় করে তোলে। একপাশের শেলফে বই গুলো গুছিয়ে রেখে একটা কোজি চেয়ার রাখুন আর একটা ফ্লোর ম্যাট, ব্যস স্টাডি রুমের সাজসজ্জা কমপ্লিট।

দেখলেন তো কত সহজেই শুধুমাত্র ইলিউশনে রাঙিয়ে পুরনো ঘরে নতুনত্ব আনা যায়! Berger Paints আমাদের ঘর সাজানোর কাজ যেনো একাই নিয়ে নিয়েছে। শুধু একটা ফোন কলেই আপনি পেয়ে যাবেন রঙ সংক্রান্ত যেকোনো সার্ভিস।

  •  
  •  
  •  
  •   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *