parallax background

নতুন ঘর সাজাতে ৫টি সেরা ইলিউশন ডিজাইন

By Tasnim Jarin

নতুন বাসায় ওঠা মানে নতুন এক যাত্রা শুরু করা। এ যাত্রাটি হবে নিজের ঘরে, নিজের আবাসস্থলে। যেখানে পরিবারের সবার সাথে সময় কাটবে হাসি-আনন্দে, সুখ-দুঃখে। আর তাই তো নতুন ঘরে ওঠার শুভ সূচনাও হওয়া চাই রঙিন এবং প্রাণবন্ত। যেন নিজের ঘরে কাটানো প্রতিটি মুহূর্ত, প্রতিটি কর্নার যেন নিজের এবং পরিবারের গল্প বলে। ব্যক্তিত্ব, ভালোলাগা, ভালোবাসার এই আবাসস্থল যেন হয়ে ওঠে শান্তির এক ঠিকানা। আর তাই নতুন ঘর সাজাতে প্রতিটি কাজই হওয়া চাই সেরা!

নতুন ঘর সাজানোর জন্য প্ল্যানে সবার প্রথমেই জায়গা করে নেয় দেয়াল রাঙানোর কাজ। আপনি আপনার পছন্দের রঙে রাঙিয়ে নিতে পারেন পুরো বাড়ির দেয়াল। তবে দেয়াল তো আমরা রঙ করে থাকি বরাবরই, কিন্তু এই দেয়ালগুলোকে যদি আরেকটু স্পেশাল করে তুলি, ঘরের দেয়ালগুলো যদি হয়ে ওঠে একেকটি ক্রিয়েটিভ ক্যানভাস, তবে কেমন হয় বলুন তো?  

আপনার সিদ্ধান্ত নেয়ার কাজটা আরও সহজ করে দিতে বার্জারের ৫টি সেরা ইলিউশন ডিজাইনের আইডিয়া নিয়ে বিস্তারিত থাকছে এই আর্টিকেলে। আর সেরা এই ৫টি ইলিউশনের মধ্যে রয়েছে- বুনন, জলতরঙ্গ, ফার্ন, স্ট্রিং এবং মেটালিক ইম্প্রেশন। 

বুনন (BUNON)

বুনন

শুরুটা করছি বার্জারের ইলিউশন ডিজাইন বুনন দিয়ে। এই ইলিউশনটি যেন আপনার পছন্দকে দারুণ রঙের মধ্য দিয়ে ঘরের দেয়ালে বুনে দিবে। মায়াবী হালকা শেডের রঙে ঘরের দেয়াল যেন হয়ে উঠবে পুরো একটি ক্যানভাস। বেডরুম কিংবা লিভিংরুম, হালকা নীল, গোলাপি, হলুদ কিংবা গোল্ডেনের শেডে এই ইলিউশনটি ঘরের দেয়ালে চমৎকার একটি আভা দিবে। আপনি আপনার পছন্দের যেকোনো রঙে এই ইলিউশনটি করাতে পারেন। এ ধরনের ইলিউশন দেয়ালের সাথে মিল রেখে ঘরের আসবাব এবং পর্দাও হতে হবে মানানসই। চাইলে কন্ট্রাস্ট কালারের কয়েক শেড গাঢ় রঙের পর্দা জানালায় দিতে পারবেন। আর সাথে আর্টওয়ার্ক, কিংবা ফটোফ্রেম দেয়ালে মানাবে বেশ। ইলিউশন ছাড়া অন্য দেয়ালে রাখতে পারেন সাদার রঙের ছোঁয়া।

Untitled.png
বুনন কালার থিম

জলতরঙ্গ (JOLTORONGO)

জলতরঙ্গ

বুননের মতো আরেকটি স্পেশাল ইলিউশন ডিজাইন হচ্ছে জলতরঙ্গ। পাহাড় এবং ঝর্না যাদের পছন্দ, তারা যখন-তখন প্রকৃতির খুব কাছাকাছি যেতে না পারলেও, ঘরের দেয়ালে কিন্তু প্রকৃতির এই আবহ এঁকে দিতে পারেন খুব সহজে। পাহাড় বেয়ে নেমে আসা ঝর্না ধারা থেকে অনুপ্রাণিত হয়ে করা এই ডিজাইন আপনার চার দেয়ালের মাঝেও যেন ঝর্না ধারার এক চমৎকার প্রতিচ্ছবি ফুটিয়ে তুলবে। হালকা শেড কিংবা কিছুটা গাঢ় আপনার পছন্দ যেমন, সে রঙেই ঘরের দেয়ালে করে নিতে পারেন দারুণ সুন্দর এই ইলিউশন।

Joltrongo.png
জলতরঙ্গ কালার থিম

এই ইলিউশন ডিজাইনটি লিভিংরুম, বেডরুম কিংবা ওয়ার্ক/স্টাডি রুম, যেকোনো জায়গার জন্যই হবে পারফেক্ট। আর এই ইলিউশন করা দেয়ালের আশেপাশে যদি সাদা রঙের ফার্নিচার এবং দেয়াল ফোকাস করে লাইটস কিংবা ল্যাম্প এর ব্যবস্থা করতে পারেন, তবে তা ঘরকে আরও নান্দনিক রূপ দিবে। আর এই জলতরঙ্গ ইলিউশন করা দেয়ালের কর্নার জুড়ে রেখে দিন বড় একটি ইনডোর প্ল্যান্ট। ব্যাস, ঘর সাজাতে আপনাকে এর চেয়ে বেশি কিছু আর না করলেও চলবে!     

ফার্ন (FARN)

ফার্ন

ডুপ্লেক্স বাড়ির সিঁড়ির পাশের স্পেস, লিভিং এরিয়া কিংবা বিশেষ যেকোনো রুমের দেয়ালের জন্য ফার্ন হবে সেরা। পাতা ডিজাইনে করা এই ইলিউশন প্যাটার্নটি যেন যেকোনো রুমেই মানিয়ে যাবে। আর এই ইলিউশন ডিজাইনের কালার প্যালেটসগুলো গুলো এত দারুণ যে আপনিও কিছুটা দ্বিধায় পড়ে যেতে পারেন যে কোন শেডটি রেখে কোনটি বেছে নিবেন। দারুণ সব শেডের এই ইলিউশন ডিজাইনের দেয়াল আরও সুন্দর দেখাবে যদি এই দেয়লার আশপাশে স্পটলাইট কিংবা ল্যাম্প রাখা হয়। তবে এই ডিজাইনের দেয়ালে পেইন্টিং বা ফটোফ্রেম ভালো লাগবে না। যেহেতু পুরো দেয়াল জুড়ে পাতা, তাই এর মধ্যে অন্য কোন কিছু না বসিয়ে দেয়ালটি খালি রাখলেই বরং মানাবে বেশ।    

Farn.png
ফার্ন কালার থিম

স্ট্রিং (STRING) 

স্ট্রিং

সাদাকালো থিম যাদের পছন্দ তাদের জন্য দারুণ অপশন হচ্ছে স্ট্রিং ইলিউশন প্যাটার্ন। যাদের বাসায় গেমজোন আছে বা হোম থিয়েটার রয়েছে, তারা বিশেষভাবে ডিজাইন করা সেই রুমের দেয়ালে স্ট্রিং ইলিউশন করাতে পারেন। এমনকি যারা মিউজিক্যাল রুমের ডিজাইন করতে চান বাসার জন্য তারাও এই ইলিউশনটি বেছে নিতে পারে। কালার শেডের কারণে এই ইলিউশন ডিজাইনটি অন্যান্য গুলো থেকে বেশ ইউনিক। তাই আপনার পছন্দের রঙে ইলিউশনটি করাতে আজই যোগাযোগ করুন বার্জারের সাথে।

তবে যারা একান্তভাবেই সাদাকালো থিম পছন্দ করেন। তারা বেডরুমের জন্যও এই থিমটি নির্ধারণ করে পারেন। সেক্ষেত্রে বেডরুমে সাদা রঙে সোফা, রিল্যাক্সিং চেয়ার এবং বেড এর ব্যবস্থা করে, কালো রঙের কন্ট্রাস্ট রাগস, কুশন অথবা থ্রো-পিলো দিয়েও ঘর সাজাতে পারবেন। 

String.png
স্ট্রিং কালার থিম

মেটালিক ইম্প্রেশন (METALLIC IMPRESSION)

মেটালিক ইম্প্রেশন

যারা প্রকৃতি ভালোবাসেন, প্রকৃতির রঙে ঘরের নির্দিষ্ট দেয়াল সাজাতে চান, তারা মেটালিক ইম্প্রেশনের আকর্ষণীয় এই ইলিউশন প্যাটার্নটি বেছে নিতে পারেন। সাধারণত ডাইনিং এর দেয়ালটা একটু গাঢ় রঙে করলে তা দেখতে ভালো দেখায়। যেহেতু ডাইনিং রুম কিচেনের পাশেই থাকে, তাই রান্নার তাপের প্রকোপ কিছুটা হলেও ডাইনিং এরিয়াতে এসে পড়ে। আর এই জন্য ডাইনিং এরিয়াটা যেন বিষণ্ণ না দেখায় তাই প্রাণোজ্জ্বল রঙে রাঙাতে ডাইনিং এরিয়ার বড় দেয়ালটি ডিজাইন করে নিতে পারেন মেটালিক ইম্প্রেশনে। সবুজ রঙ ছাড়াও এই ইলিউশন প্যাটার্নটি করার জন্য অন্যান্য গাঢ় রঙের শেডের মধ্যে থেকে আপনিও আপনার বাসার দেয়ালের জন্য উপযুক্ত শেডটি বেছে নিতে পারেন। 

Metalic.png
মেটালিক ইম্প্রেশন কালার থিম

তাই আপনিও যদি আপনার নতুন ঘরের সাজে ভিন্নতা আনতে চান, তবে সেক্ষেত্রে উপরের এই ইলিউশন ডিজাইনগুলো থেকে আপনিও আপনার পছন্দের প্যাটার্নটি বেছে নিতে পারেন খুব সহজে! তাই নতুন বাসায় ওঠার আগে সেরা এই ৫টি ইলিউশনে ঘর হয়ে উঠুক আরও আর্টিস্টিক!

  •  
  •  
  •  
  •   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *