parallax background

ইলিউশনের সাথে পারফেক্ট রঙের কনট্রাস্ট

by Tamanna Islam

ঘর আজকাল শুধু রুচিবোধের বহিঃপ্রকাশই না বরং নিজের প্রশান্তিরও একটা অংশ। কর্মব্যস্ত দিনশেষে আমরা ঘরে ফিরে যাই সেই প্রশান্তির খোঁজেই। আর এর জন্যই বোধহয় ঘর সাজাতে মানুষ এতোটাই ভালোবাসে। ঘরের প্রতিটা কোণেই নিজের হাতের ছোঁয়া আর ক্রিয়েটিভিটির মিশেল থাকুক সেটা সবারই চাওয়া। আর ঘর সুন্দর পরিপাটি দেখানোতে বড় একটা অংশ জুড়ে রয়েছে দেয়ালের রঙ। কথায় আছে দেয়াল কথা বলে! সত্যিই কি তাই? হ্যাঁ, দেয়াল কথা বলে আপনার রুচিবোধের আর সৃজনশীলতার।

তবে দেয়াল সাজানোতে সৃজনশীলতার ভার অনেকটাই নিয়ে নিয়েছে Berger Paints এর ইলিউশনস ডিজাইন। হ্যাঁ, আজকে ইলিউশনস ডিজাইনের সাথে ঘরের অন্য দেয়ালের রঙের সামঞ্জস্য কিভাবে করবেন তা নিয়েই কথা বলবো।

শুরুতেই কথা বলা যাক রাধাচূড়া ইলিউশন নিয়ে। দারুণ সুন্দর এক টেক্সচারের ওপর ছোট্ট ছোট্ট সাদা ফুলের পেটাল ছড়ানো পুরো দেয়ালে। এই ইলিউশন আপনার ঘরের দেয়ালে চমৎকার এক আবহ তৈরি করবে।

ইলিউশনের দিকে তাকালে আপনার মনে পরে যাবে ছোটবেলার কথা। মনে হবে শত শত রাধাচূড়ার পাপড়ি আপনার দেয়াল দখল করে আছে।

আপনি চাইলে এই ইলিউশন আপনার পছন্দমত রঙের ওপর করতে পারবেন। ফোকাসে রাখার জন্য যেকোনো একটা দেয়ালে করে নিন এই ইলিউশন। কিন্তু এখন প্রশ্ন আসতেই পারে যে বাকি দেয়ালে তবে কি রঙ হবে! শুধু এই দেয়ালটাই ফোকাসে রাখতে বাকি দেয়ালগুলো সাদা অথবা অফ হোয়াইট করে নিন। এতে ঘর উজ্জ্বলও দেখাবে।  

অ্যাকুয়া ফোম আরেকটি চমৎকার ইলিউশন। চমৎকার বেইজের ওপর রঙের ছোপ! এর থেকে এলিগ্যান্ট ডিজাইন আর হতেই পারে না।

এই ইলিউশনের কনট্রাস্ট হিসেবে ডার্ক ব্রাউন কালার মানানসই হবে। সাথে সাদা রঙের পর্দা আর ডিভান। ব্যস বেশ লাগবে ঘরটি।

এই ইলিউশন ডিজাইন আপনার পছন্দমত রঙে রাঙাতে পারবেন।

ঘরকে আভিজাত্য আর নান্দনিকতায় ভরিয়ে তুলতে ইনফারনো ইলিউশন আপনার জন্য দারুণ একটি অপশন হবে। আপনার বসার ঘরটি যদি আকৃতিতে বড় হয় তবে দেয়ালে এই ইলিউশনটি বেশ মানাবে। আর এই ইলিউশনের কনট্রাস্ট হিসেবে বাকি দেয়ালগুলোতে গ্রে কালার দারুণ মানাবে। তবে এই ইলিউশন দেয়ালে করতে চাইলে ঘরে পর্যাপ্ত আলোর ব্যবস্থা থাকতে হবে।

এই ইলিউশনটি কালো রঙ ছাড়াও করে নিতে পারেন লাল সবুজ অথবা ল্যাভেন্ডার কালারে। চমৎকার এই ডিজাইটি যেকোন রঙেই আপনার দেয়ালকে আকর্ষণীয় করে তুলবে। সেক্ষেত্রে খেয়াল রাখতে হবে গাঢ় রঙের ওপর ডিজাইন করলে কনট্রাস্ট হিসেবে বাকি দেয়ালে হালকা রঙ ব্যবহার করতে হবে।

আকাশের রঙে ঘর রাঙাতে চান? তবে করবী ইলিউশনটি একবারেই আপনারই জন্য। আকাশ নীল রঙে সাদা করবী ফুটে থাকে দেয়ালে। এই রঙটি আপনার ঘরে মিষ্টি একটা অনুভূতি তৈরি করবে।

এই ইলিউশনের সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে আপনাকে কনট্রাস্ট রঙ নিয়ে ভাবতে হবে না। এই আকাশ নীল রঙেই বাকি দেয়াল রাঙিয়ে নিতে পারবেন। এই ইলিউশনের প্রত্যেকটি রঙই এমন মিষ্টি।

বেডরুমে যদি আভিজাত্য ছড়িয়ে দিতে চান তবে গোল্ডেন ব্লোজম আপনার জন্য পারফেক্ট ইলিউশন। টকটকে লাল রঙের ওপর গোল্ডেন ডিজাইন দারুণভাবে ফুটে ওঠে। তবে সেক্ষেত্রে ফার্নিচারে যেনো সাদা বা হালকা রঙের ছোঁয়া থাকে।

বাকি ইলিউশনের মত এই ইলিউশন ডিজাইনের জন্য পছন্দের রঙ বেছে নিতে পারবেন।

Berger Paints আপনার ঘরকে কত সহজেই নান্দনিক করে তুলছে। আপনার একটা কলেই Berger Paints এর এক্সপার্ট টিম চলে আসবে আপনার ঘর রাঙাতে। তো আর কি ভাবছেন? ঘরটাকে এবার সাজিয়ে নিন ঠিক যেমন চান! আর কনট্রাস্ট কালারের কথা ভাবছেন! তাও ছেড়ে দিতে পারবেন এক্সপার্ট টিমের ওপর।

  •  
  •  
  •  
  •   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *