parallax background

সবুজ ঘাসের সমারোহ হোক ঘর জুড়ে

By Kazi Sadia Islam Roza

বেঁচে থাকুক সবুজ অন্তরে, বেঁচে থাক সবুজ জীবনের গহীনে, বেঁচে থাক সবুজ চারিদিকে। সবুজ গাছের পাতায় হাত ছোঁয়াতে ভালো লাগে, সবুজ ঘাসের উপর পা ফেলে মুহূর্ত গুনতে আমাদের আনন্দ হয়। এই কংক্রিটের ভিড়ে খানিকটা সবুজ দিয়ে যদি ঘর সাজানো যায় আর তা যদি হয় ঘাসের ছোঁয়া, তবে মন্দ কি? 

সবুজ ঘাসের ছোঁয়া এই শহরে এখন দুষ্প্রাপ্য, তাই ঘাসের ম্যাটে ঘর সাজিয়ে চোখকে খানিক শান্তি দেওয়া যায়। আধুনিক ঘাসের ম্যাট গুলো এতটাই নরম যে খুব সহজে বোঝা যায় না যে এটি ঘাস নয়। ঘরের শোভা বর্ধনের সাথে সাথে আপনার বাড়ির পরিবেশ সম্পর্কে এই ম্যাট একটি প্রশান্ত ধারনা দেবে। ড্রয়িং রুমে বা বাড়িতে ঢোকার দরজার পাশে খুব সহজেই এটি জায়গা করে নিতে পারেন এই ম্যাট ডীয়ে সাজানোর জন্য।এটি হতে পারে দেয়ালে বা মাটিতে, পছন্দটা আপনার। 

অফিস স্পেসেও এই ডেকোরেশনটা খুব আকর্ষনীয়, খুবই প্রশান্ত লাইটিং এক্ষেত্রে মাথায় রাখতে হবে। সবুজ এই ম্যাট আপনাকে মনে করাবে পাহাড়ের বা গভীর অরন্যের কথা। 

শোবার ঘরে, খাটের মাথার কাছে এই ম্যাট শোভা পেতে পারে। স্নিগ্ধ আলো, হালকা কোন মিউজিক এই সবুজকে করে দেবে অনেক বেশি আকর্ষণীয়। ঘুমানোর আগে মিনিট দশেক সবুজে তাকিয়ে শুনে নিতে পারেন আপনার প্রিয় কোন গান। আর এই পরিস্থিতিতে এটি আপনার জন্য হবে দারুণ মেন্টাল পিস।  

শিশুর ঘরে থাকুক সবুজের ছোঁয়া। শিশুর খেলার যায়গায় সবুজ থাকলে তার পরিচয় হবে ঘাসের ছোঁয়ার সাথে। এই ম্যাট সহজে ময়লা হয় না, পানি বা ধুলাও সহজে আটকায় না তাই পরিষ্কার করাও সহজ। শিশুর ঘরের জন্য একটি হতে পারে উপযুক্ত স্থান। 

প্রকৃতির কাছাকাছি থেকে দুই-পাতা বইয়ের ভাঁজে মুখ লুকাতে কিন্তু দারুণ লাগে। ঘরের এক কোণে রিডিং কর্নারে লাগিয়ে নিতে পারেন ঘাসের ম্যাট, সাথে ফুলের টব, আরামদায়ক বসার স্থান হলে নিজের একান্ত সময়টা ভাল কাটবে।  

এছাড়াও ঘরের বারান্দা, ছাদের কোন অংশ ঢেকে দেওয়া যেতে পারে ঘাসের এই ম্যাট দিয়ে। নিজের ব্যক্তিগত সময়টা আপনি যেখানে বেশি কাটাতে ভালোবাসেন, এই ঘাসের ব্যবহার করা যেতে পারে সেখানেই।   

৩০০০ টাকা থেকে শুরু করে আপনি কত বড় ম্যাট কিনছেন সেটার পাশাপাশি,আপনার ঘরের আকৃতি এবং আপনার পছন্দের মানের উপর ম্যাটটির সামগ্রিক দাম নির্ভর করবে। এই ধরনের ম্যাট আপনি ঢাকার সর্ববৃহৎ কার্পেট বাজার এলিফ্যান্ট রোড থেকে শুরু করে যেকোনও কার্পেট অথবা ফ্লোর ম্যাটসের দোকান থেকে কিনতে পারবেন, অথবা বিভিন্ন অনলাইন শপেও অর্ডার করতে পারবেন। 

  •  
  •  
  •  
  •   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *